দল পুনর্গঠনের কাজ চলছে: মির্জা ফখরুল

0
4
বিএনপির সাবেক মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের কবর জিয়ারত করছেন মির্জা ফখরুল। ছবি-যুগান্তর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এখন যে কাজটি করছি তা হচ্ছে দল পুনর্গঠন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে দলকে পুনর্গঠনের কাজ চলছে। দল পুনর্গঠনের মধ্য দিয়ে এ দেশের জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদী ও স্বৈরাচারী সরকারকে উৎখাত করা হবে।

বিএনপির সাবেক মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাঁচুরিয়াতে তার কবর জিয়ারত শেষে মির্জা ফখরুল এ কথা বলেন।

যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রয়াত মহাসচিবের দুই ছেলে খোন্দকার আকবর হোসেন বাবলু ও খোন্দকার আকতার হামিদ ডাবলু প্রমুখ এ সময় সেখানে ছিলেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়া বিনা অপরাধে রাজনৈতিক কারণে কারাভোগ করছেন। গণতন্ত্রের মানসকন্যা খালেদা জিয়াসহসহ রাজবন্দিদের মুক্তি এবং সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে।

খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকী বাদ জোহর তার গ্রামের বাড়ি পাঁচুরিয়ায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে যোগ দেন ফখরুল। কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

২০১১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে খোন্দকার দেলোয়ার শেষনিঃশ্বাস ত্যাগ করেন। বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেন পাঁচুরিয়ায় ১৯৩৩ সালের ১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। ভাষা আন্দোলনে ভূমিকা পালনের জন্য একুশে পদক পান এ মুক্তিযোদ্ধা।