আমি এখনও বেঁচে আছি, এটি আল্লাহর মেহেরবানি: মাহমুদউল্লাহ

0
16
বিমানবন্দরে মাহমুদউল্লাহ-তামিম-কোচ স্টিভ রোডস। সবার মুখেই ছিল আতঙ্কের ছাপ। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে সন্ত্রাসী হামলা থেকে সৌভাগ্যবশত প্রাণে বেঁচে যান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। দেশে ফিরে নিজের অফিসিয়াল টুইটারে মাহমুদউল্লাহ রিয়াদ লেখেন- আলহামদুলিল্লাহ! গতরাতে আমরা নিরাপদ ও অক্ষতভাবে দেশে ফিরতে পেরেছি।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলকে টেস্ট সিরিজে নেতৃত্ব দেয়া রিয়াদ আরও লেখেন- ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় যারা নিহত হয়েছেন, সর্বশক্তিমান আল্লাহ তাদের স্বজনদের ধৈর্য ধারণের তৌফিক দিন। আমি এখনও বেঁচে আছি, এটি আল্লাহর মেহেরবানি। ১৫/০৩/১৯, সম্ভবত এ দিনটিকে আমি সারাজীবনে ভুলতে পারব না। আল্লাহ দয়ালু।

মাত্র ৫ মিনিটের জন্য প্রাণে বেঁচে গেলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চের মসজিদে আল নূরে জুমার নামাজ পড়ার কথা ছিল তামিম-মুশফিক-মাহমুদউল্লাহদের। যেতে একটু দেরি হওয়ায় সৌভাগ্যবশত সন্ত্রাসী হামলা থেকে প্রাণে বেঁচে যান জাতীয় দলের ক্রিকেটাররা।

সিরিজের তৃতীয় টেস্ট বাতিল করে দেশে ফিরিয়ে আনা হয় ক্রিকেটারদের। শনিবার রাত প্রায় ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ক্রিকেটারদের বহনকারী বিমানটি।গেল শুক্রবার ক্রাইস্টচার্চের মসজিদ আল নূরে নৃশংস সন্ত্রাসী হামলায় ৪১ জন নিহত হন। আহত হন প্রায় ৩০ জন। তবে অল্পের জন্য বেঁচে যান ক্রিকেটাররা। সেই মসজিদেই জুমার নামাজ আদায় করতে গিয়েছিলেন তারা। একটু এদিক-ওদিক হলেই বড় কিছু ঘটতে পারত।

সেই জেরে বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। দেশে ফিরে এসেছেন টাইগাররা। স্বাভাবিকভাবেই থমকে গেছে কিউইদের জীবনযাত্রা। ঘটনার আকস্মিকতায় বিমূঢ় হয়ে পড়েছেন দেশটির জনগণ। ক্রিকেট তারকারাও ব্যতিক্রম নন।